নমস্কার বন্ধুরা আমি পলাশ অপনাদের সকল স্বাগত জানাই। আজ অপনাদের জানাতে চলেছি কিভাবে অপনারা পশ্চিমবঙ্গের যে কোনো জমির বাজার মূল্য বের করবেন।

সবার প্রথমে আপনাদের কে পশ্চিমবঙ্গের "wbregistration.gov.in" এই ওয়েবসাইট টিতে জাবেন।তারপর "CALCULATORS FOR" এ গিয়ে দেখবেণ কয়েকটি অপশন আছে,অপশনগুলির মধ্যে প্রথমে অপশন "Market Value of Land" এতে গিয়ে ক্লিক করবেন । ক্লিক করার পর দেখবেন নথিকরণ পেজটি খুলবে। একটি ফর্ম আসবে , ফরমটিতে ঠিকঠাক নথি পুরন করতে হবে




১.এই ফর্মটিতে প্রথমে আসবে জেলা,আপনার জেলা সিলেক্ট করবেন। তারপর আসবে থানা,থানা সিলেক্ট করবেন । এভাবে ন্থিগুলি পুরন করবেন । মনে রাখবেন নথিগুলি ঠিকঠাক নথি পুরন করবেন।


২.তারপর দ্বিতীয় পাটে আপনার প্লট নাম্বার, থতিয়ান নাম্বার ঠিকঠাক নথি পুরন করবেন

৩.তৃতীয় পর্বে আপনার "Proposed Land Use" সিলেক্ট করবেন। তারপর "Nature of Land"  সিলেক্ট করবেন। এগুলি ভালভাবে দেখে দেখে পূরন করবেন। এভাবে বাকি অপশনগুলি ঠিকঠাক নথি পুরন করুন।



৪.তারপর শেষে দেখবেন "Type the characters shown" এই আপশনটির পাশে একটি নাম্বার লেখা আছে, ওই নুম্বেরটি ঠিকঠাক করে লিখবেন । যদি নাম্বারটি বুঝতে না পারেন পাশে দেকবেন Try new characters এতে ক্লিক করবেন দেখবেন একটি নতুন এসেছে, নাম্বারটি ঠিকঠাক লিখবেন।
নাম্বারটি লেখার পর নথিগুলি ভালভাবে চেক করে নেবেন। চেক করার পর Display market value এ ক্লিক
করবেন। ক্লিক করার পর আপনি আপনার জমির বাজার মূল্য দেখতে পাবেন
নবীনতর পূর্বতন