OnePlus আজকে মুম্বাইতে অনুষ্ঠিত একটি ইভেন্টে তাদের ফ্ল্যাগশিপ ডিভাইস OnePlus 6 লঞ্চ করে দিয়েছে, কোম্পানি বলেছে যে এটি তাদের তরফে একটি সেরা ফ্ল্যাগশিপ ডিভাইস যা লেটেস্ট হার্ডওয়্যারের সঙ্গে এসেছে। কোম্পানি এও বলেছে যে এই ডিভাইসটিতে ইউজার্সরা ভাল অভিজ্ঞতা পাবেন। আর কালকে কোম্পানি এই ফতি লন্ডনে লঞ্চ করেছিল আর আজকে এই ফোনটি ভারতে লঞ্চ হল।

স্পেসিফিকেশান

এই ডিভাইসটির বিষয়ে যে সব লিক সামনে এসেছিল তার সঙ্গে ডিভাইসটির বাস্তবে বেশ কিছু মিল আছে। তবে এর পরেও এই ফোনটির স্পেসিফিকেশান জানা দরকার। এই ফোনটিতে একটি 6.28ইঞ্চির FHD+ 19:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে আছে। আর এই ফোনটিতে একটি AMOLED স্ক্রিনের সঙ্গে 2280x1080পিক্সাল রেজিলিউশান যুক্ত ডিসপ্লে। এই ফোনটিতে স্লিম ডিজাইন দেওয়া হয়েছে । গ্লাস ব্যাক ডিজাইনলে রেডিও ট্রান্সমিশান বাড়ানোর আর স্ক্রিনে গোরিলা গ্লাস 5 প্রোটেকশান দেওয়া হয়েছে। এই বক্সে আপনারা একটি 3D নায়লন কেস দিয়েছে যা ডাস্ট আর ওয়াটার প্রুফ।


কালার ভেরিয়েন্ট

এর বিষয়ে এর ব্ল্যাক প্যানেল আর বিষয়ে একটি পার্থক্য আছে। ফোনটিতে একটি গ্লাস ব্যাক দেওয়া হয়েছে আর রাউন্ডেড কর্নার ডিজাইন দেওয়া হয়েছে। আর এছাড়া এটি তিনটি রঙ্গে আনা হয়েছে, মিরার ব্ল্যাক, মিডনাইট ব্ল্যাক আর সিল্ক হোয়াইট কালারে লঞ্চ করা হয়েছে।

দাম

এই ডিভাইসটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 দেওয়া হয়েছে আর এটি কোয়াল্কমের লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেট, যা অন্য কোন স্মার্টফোনে দেখা গেছে। ডিভাইসে অ্যাড্রিনো 630 GPU ও আছে। আর ফোনে আলদা আলদা র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। আর এই ডিভাইসে 6GB র‍্যাম 64GB স্টোরেজ আছে আর তার দাম 34,999টাকা। আর এই ডিভাইসটির অন্য ভেরিয়েন্ট 8GB র‍্যাম আর 128GB স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হয়েছে জার দাম 39,999টাকা।


এই ফোনটিতে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যা 16মেগাপিক্সালের একটি সেন্সার ছাড়া 20মেগপিক্সালের আরও একটি সেন্সারের কম্বো এটি , 2X lossless জুম আর পোট্রেড মোড শটের ক্ষমতা যুক্ত। আর এছাড়া এই ডিভাইসে একটি 16মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা আছে। OnePlus6 স্মার্টফোনটিতে ব্যাকে ভার্টিকালি ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে আর এর ঠিক চিনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে।ক্যামেরা ডিপার্টমেন্ট


ক্যামেরা এক্সপিরিয়েন্স বাড়ানোর জন্য কিছু উন্নতি করা হয়েছে যাতে হাই স্পিড ক্যামেরা, মাল্টিপেল ফ্রেমে ছবি তোলা ছাড়া OIS ও আছে। OIS বদলানোর নয় লাইটে ছবি সাহায্য পাওয়া যাবে। আর এছাড়া ক্যামেরা অ্যাপে ফাস্ট পোট্রেড মোড দেওয়া হয়েছে যা তাড়াতাড়ি ডিভাইসের সেলফি পোট্রেড আপডেট পায়। আর এছাড়া ক্যামের 480fps য়ে HD মোশান ভিডিও রেকর্ডিং করতে পারে। আর এই ডিভাইসে স্লো মোষস্ন ভিডিওর সময়ও বাড়ানো হয়েছে, এবার আপনারা 60 সেকেন্ডে স্লো মোশান ভিডিও ক্যাপচার করতে পারবেন।

আর এবার যদি আমরা এর অন্যান্য ফিচার্স দেখে নি তবে দেখা যাবে যে এতে 3300mAhয়ের ব্যাটারি দেওয়া হয়েছে আর এটি ড্যশ চার্হ সাপোর্ট করে। আর এর সঙ্গে ডিভাইসকে ওয়াটার রেজিস্টেন্স বানিয়েছে যা একে স্প্ল্যাশ প্রুফ বানিয়েছে আর এই ডিভাইসে 3.5mm হেডফোন জ্যাক আছে।

কোথা থেকে পাওয়া যাবে

আমরা যদি এই ফোনটির সফটোয়্যার দেখি তবে দেখা যাবে যে এই ডিভাইসে অক্সিজেন OS আছে যা স্মার্ট ফোল্ডার, ব্যাটারি সেভার ফিচার্স যুক্ত আর এটি পার্ফর্মেন্স বাড়ানোর জন্য কোম্পানির দাবি অনুসারে এতে আগামী অ্যান্ড্রয়েড p তে আপগ্রেড করা হবে। ডিভাইসটুই 21মে সুপুর 12টায় অ্যামাজনে প্রাইম মেম্বারদের জন্য বিক্রি করা শুরু হবে আর 22মে থেকে সবার জন্য এই ডিভাইসটি কিনতে পাওয়া যাবে।
নবীনতর পূর্বতন